AustraliaHeadlineTop NewsTrending News

কৃষিবিদ অস্ট্রেলিয়ার বার্ষিক পূনর্মিলনী ও বনভোজন অনুষ্ঠিত

কোভিড মহামারীর কারণে গত দুই বছর বন্ধ থাকার পর আবারো অনুষ্ঠিত হলো কৃষিবিদ অস্ট্রেলিয়ার বার্ষিক পূনর্মিলনী ও বনভোজন।
গত ২৮ জানুয়ারি শনিবার সিডনির এবাটসবের প্লাউ ও হ্যারো পার্কে আয়োজন করছিলো এই বার্ষিক পূনর্মিলনী ও বনভোজন।
এই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত কৃষিবিদের গর্ব, কৃষিবিদ ইনস্টিটিউসনের প্রাতিষ্ঠানিক রূপদানের রূপকার- সংগঠনের প্রাক্তন সাধারণ সম্পাদক ও সভাপতি বাহাউদ্দিন নাসিম ও তাঁর পরিবার।সংগঠনের নেতৃবৃন্দ অতিথি দম্পতিকে ফুল দিয়ে বরণ করেন। তাঁদের উপস্থিতিতে মিলন মেলা এক আলাদা মাত্রা অর্জন করে।
অস্ট্রেলিয়া ২
কৃষিবিদ অস্ট্রেলিয়া
প্রতিবছরের মতো এবারেও সভাপতি মনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক জাহেরুল ইসলামের নেতৃত্বে বনভোজন ২০২২ একটি সার্থক মিলন মেলায় পরিনত হয়েছিল। সহ সভাপতি জিয়াউল হক বাবলুর ঐকান্তিক প্রচেষ্টায় ও নিরলস পরিশ্রমে প্রতি বছরের মতো যথারীতি অস্ট্রেলিয়া কৃষিবিদদের অবস্থান ও ফোন নাম্বার সহ একটি বুকলেট “ঠিকানা”প্রকাশিত হয়।
অস্ট্রেলিয়া ৩
কৃষিবিদ অস্ট্রেলিয়া
দিনব্যপী এ কর্মসূচিতে আগত কৃষিবিদ, তাঁদের পরিবার ও ছেলে মেয়রা বিভিন্ন ক্রীড়ায় অংশগ্রহণ করে। বিজয়ীদের সবাইকে পুরস্কৃত করা হয়। এছাড়া আয়োজিত ইনডোর স্পোর্টস প্রতিযোগিতার বিজয়ীদেরও পুরস্কৃত করা হয়। বিজয়ীদের পুরষ্কার প্রদান করেন বাহাউদ্দিন নাসিম ও তাঁর স্ত্রী ডাঃ সুলতানা শামীমা চৌধুরী।
অস্ট্রেলিয়া ৪
কৃষিবিদ অস্ট্রেলিয়া
দিনের শেষভাগে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ফারিয়া আহমেদ। সভাপতি মনোয়ার হোসেন সবাইকে ধন্যবাদ জানিয়ে বনভোজন ২০২২ এর সমাপ্তি ঘোষণা করেন।
অস্ট্রেলিয়া ৫
কৃষিবিদ অস্ট্রেলিয়া
বাংলাদেশি বংশোদ্ভুত কৃষি শিক্ষায় ডিগ্রি প্রাপ্তদের সংগঠন- কৃষিবিদ অস্ট্রেলিয়া দীর্ঘ ৩৭ বছর ধরে অস্ট্রেলয়াতে তাঁদের কার্যক্রম পরিচালনা করে আসছে। এটি অস্ট্রেলিয়ার বাঙালিদের সবচেয়ে বড় সংগঠনগুলোর মধ্যে একটি। তাঁদের প্রকাশিত বই- ঠিকানার সুত্রমতে সারা অস্ট্রেলিয়ায় কৃষিবিদ পরিবারের সংখ্যা ৬৭১ টি। তার মধ্যে সিডনি ও রাজ্যের বিভিন্ন স্থানেই বসবাস করে ৩১২ টি পরিবার। এটিই সম্ভবতঃ বাংলাদেশের একই পেশার সর্বাধিক সংখ্যা।
সূত্রঃ সিডনি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker